ঢাকার সাভার উপজেলায় নিবন্ধন ছাড়াই স্বাস্থ্য সেবা প্রদান করে যাচ্ছিল এমন দুটি প্রাইভেট হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। রোববার (১০ মার্চ) দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোঃ সাইদুর রহমান এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

বন্ধ করে দেয়া ওই দুটি স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হলো- আশুলিয়ার পলাশবাড়ি এলাকার সোহেল স্কয়ার হাসপাতাল এবং তালিব মেডিক্যাল হাসপাতাল।

গণমাধ্যমকে মোঃ সাইদুর রহমান জানান, আজ (রবিবার) সাভার উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ ২টি হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে। সরকারি নিবন্ধন ছাড়াই তারা স্বাস্থ্য সেবা দিয়ে আসছিলো। স্বাস্থ্য সেবায় উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে বলেও জানান তিনি।

এদিকে, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা জানিয়েছেন, সাভারবাসীর স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে আমরা কোনোভাবেই নিবন্ধনহীন কোনো প্রতিষ্ঠানকে তাদের কার্যক্রম চালাতে দেবো না। এক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে আছি আমরা। সাভারে নিবন্ধন ছাড়া এবং মানহীন একটিও স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান থাকবে না। সাভারবাসীর কাছে অনুরোধ, নিবন্ধন নাই এমন প্রতিষ্ঠানে কেউ কখনো সেবা নিবেন না। পাশাপাশি, সম্মানিত চিকিৎসকগণও নিবন্ধন নেই এমন প্রতিষ্ঠানে সেবা দিবেন না।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় পরিচালিত এই অভিযানে আশুলিয়া থানার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।