জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ ই মার্চ এর ভাষন ছিল সাধারণ মানুষের যুদ্ধ করার পাথেয়। তার ঐতিহাসিক ভাষনে আমরা স্বাধীনতা পেয়েছি। এটি আমাদের হৃদয়ের মাস এমনি কথা বলেছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার ৭ মার্চ বিকেলে র‍্যাবের একটি হেলিকপ্টার যোগে প্রথমে ঢাকা থেকে কুড়িগ্রাম পরে কুড়িগ্রাম থেকে লালমনিরহাটের শেখ কামাল স্টেডিয়ামে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পরে জেলা পুলিশের সহযোগিতায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার আদিতমারী জিএস স্কুল এন্ড কলেজের মাঠে লোক সংগীত বিষয়ক সংগঠন মায়ের তরীর লোক উৎসবে যোগ দেন মন্ত্রী। সেখানে লোক সংগীত সম্পর্কে তিনি বলেন দেশের লোক সংগীত বিশেষ করে ভাওয়াইয়া,ভাটিয়ালি, পল্লিগীতি বাউল গান মিশে আছে আমাদের সংস্কৃতিতে হৃদয়ে। লালন,রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম আমাদের অসাম্প্রদায়ীক চেতনার কথা বিভিন্ন কবিতায় গানে লিখে গেছেন।

এছাড়া ঐতিহাসিক ৭ই মার্চ সম্পর্কে মন্ত্রী বলেন এই ৭ মার্চ ঐতিহাসিক একটি দিন। ১৯৭১ সালের এই দিনে যুদ্ধ করার ঘোষণা দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই মার্চের ১৭ তারিখেই তার জন্ম হয়েছিল, আমরা স্বাধীনতার ঘোষণা দেই এই মার্চের ২৬ তারিখে।এটি বঙ্গবন্ধুর মাস এটি হৃদয়ের মাস।

অনুষ্ঠানে আরো আমন্ত্রিত অতিথি ছিলেন লালমনিরহাট ২ আসনের এমপি নুরুজ্জামান আহম্মেদ, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির,সাবেক প্রধান বিচারপতি শামসুদ্দিন মানিক সহ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাগণ।