পটুয়াখালীতে জমিজমা দ্বন্দ্বে প্রতিপক্ষের হামলায় শাহজাহান চৌকিদার (৬৫) নামে একজন আহত হয়েছেন। এ ঘটনায় (০৪ মার্চ) সোমবার আহত শাহজাহান চৌকিদারের ছেলে সবুজ চৌকিদার বাদি হয়ে পটুয়াখালী সদর থানায় একটি এজাহার দায়ের করেন। গতকাল রবিবার রাত সাড়ে এগারোটায় ইটবাড়িয়া ইউনিয়নের কচাবুনিয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

মামলার এজাহার সূত্রে জানাগেছে, ইটবাড়িয়া ইউনিয়নের কচাবুনিয়া গ্রামের শাহজাহান চৌকিদারের সাথে দীর্ঘদিন যাবত চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিলো একই এলাকার আলমগীর খা, আলাম খা, মাসুদ খা, রফিক খা, রুহুল খা, রহমান খাসহ , নজরুল খায়ের সাথে। গতকাল রবিবার রাত সাড়ে এগারোটার দিকে আলমগীর খা তার লোকজন নিয়ে প্রথমে শাহজাহান চৌকিদারের বাসার সামনে এসে দা, ছেনা, লোহার রড নিয়ে দাড়িয়ে থাকে। তারপর বাসার সামনের রাস্তা কেটে দেয়। পরে বাসায় ঠুকে শাহজাহান চৌকিদার মাথায়, চোখের উপরসহ শরীরের বিভিন্ন অংশে ইট দিয়ে বাড়ি। এসময় শাহজাহান চৌকিদারের স্ত্রী লুৎফা, মেয়ে রুজিনা, বেয়াইন হেমালাকে রামদা দিয়ে বাড়ি দেয়। মারধরের একপর্যায়ে বসতঘরের বেড়া, দরজা এবং মালামাল কুপিয়ে চলে যায় তারা। যাতে প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকার ক্ষতি হয় তাদের বলে জানান আহতের স্ত্রী লুৎফা বেগম। এ ঘটনায় তারা সুষ্ঠু বিচারের দাবি জানান।

পটুয়াখালী সদর থানার ওসি তদন্ত আশাদুর রহমান জানান এঘটনায় গতকাল রাতেই রাহমান খা নামে একজনকে আটক করা হয়েছে এবং আজ সোমবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।