নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে একুশের প্রথম প্রহরে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের সাধারণ মানুষ। নরসিংদী শহরের স্টেডিয়াম সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে প্রদীপ প্রজ্বলন ও ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. ফারহানা আহমেদ।

এরপরপরই মুক্তিযুদ্ধ সংসদ, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ভাষার জন্য আত্মত্যাগী বীরদের স্বরণে।

এছাড়া নরসিংদীর বিভিন্ন উপজেলা ও পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের শুভেচ্ছা জানান সংশ্লিষ্ট উপজেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তাসহ হাজারো জনতা। জেলা প্রশাসন ছাড়াও অন্যান্য বিভাগ, বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানায়। তাছাড়া দিনব্যাপী বিভিন্ন স্কুল-কলেজসহ সকল সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে দিবসটি। এছাড়া সকাল থেকেই বিভিন্ন স্কুল কলেজ শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শহীদ বেদিতে ফুলের শ্রদ্ধা জ্ঞাপন করেন।