সিরাজগঞ্জে অপহরণের তিন ঘণ্টা পর অপহৃত ৫ শিশুকে উদ্ধার করেছে সদর থানা পুলিশ। এ সময় ঘটনায় জড়িত দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

আটকেরা হলেন- সদর উপজেলার তেঁতুলিয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আমিনুল ইসলাম (৩৬) ও একই গ্রামের মালেক শেখের ছেলে বাবলা শেখ (২০)।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজওয়ানুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম জানান, বুধবার রাত সাড়ে দশটার দিকে শহরের পৌরসভার নিউমার্কেট এলাকায় পিকনিকে আসা কয়েকজন শিশু তাদের অভিভাবকের কাছে রিকশায় চড়ে ঘোরার আবদার করলে অভিভাবকেরা একটি রিকশা ডেকে ৫ শিশুকে সেই রিকশায় বসিয়ে দেয়। এসময় অভিভাবকরা রিকশাকে দাঁড়িয়ে থাকতে বলে আরেকটি রিকশার জন্য অপেক্ষা করতে থাকলে হঠাৎ ৫ শিশুসহ সেই চালক রিকশা নিয়ে দ্রুত বেরিয়ে যায়। পরে অভিভাকেরা দ্রুত থানায় এসে বিষয়টি পুলিশকে জানালে বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান চালনো হয়। পরে রাত ২টার দিকে সদর উপজেলার কান্দাপাড়া এলাকায় রিকশাসহ অপহৃত ওই ৫ শিশু ও অপহরণকারী রিকশাচালক ও তার সহযোগীকে আটক করা হয়। আটকের পর জিজ্ঞাসাবাদে তারা অপহরণের দায় স্বীকার করে।

এ ঘটনায় উদ্ধারকৃত ৫ শিশুকে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে এবং অপহরণকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।