বিদেশে পাঠানোর নামে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ফাতেমা বেগম (৪৪) নামে এক নারীর বিরুদ্ধে। ৫ ফেব্রুয়ারী সোমবার রাতে ভুক্তভোগী পরিবারের সদস্য ফারুক হোসেন এবিষয়ে পটুয়াখালী সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ফাতেমা মৌকরণ ইউনিয়নের খলিল খা এর স্ত্রী।

লিখিত অভিযোগে ফারুক হোসেন জানান, প্রায় দু বছর আগে ফাতেমা বেগম আমার ছেলেকে বিদেশে পাঠাবে বলে আমার কাছ থেকে নগদ তিন লক্ষ সত্তর হাজার টাকা নেন। আজ নিচ্ছি কাল নিচ্ছি বলে আর নিতে পারেনি এবং টাকা ফেরত চাইতে গেলে দিচ্ছি বলে ঘুরাতে থাকে। একপর্যায়ে গত রবিবার ফাতেমা বেগমের বাড়িতে গিয়ে টাকা ফেরত চাইতে গেলে তাদের সাথে কথা কাটাকাটি হয়। এসময় ফাতেমা, সোহাগ খা, কুলসুম বেগম, তানিয়া আক্তার গালিগালাজ ও বিভিন্ন ভয়ভীতি দেখায়। এছাড়া এবিষয় নিয়ে বেশি বারাবাড়ি করলে হুমকি ধামকি দেন তারা।

ফারুক হোসেন আরো বলেন, ফাতেমা যদি আমার ছেলেকে বিদেশে নাই পাঠাতে পারে তবে আমার সাথে কেন এরকমটা প্রতারণা করলো। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবি ও টাকার ফেরত চান তিনি।

ফাতেমার মেয়ে কুলসুম বেগম জানান, ফারুক হোসেন আমার মায়ের কাছে পঞ্চাশ হাজার টাকা পেতো। সেই টাকা স্থানীয় শালিশের মাধ্যমে তাকে ফেরত ও দেয়া হয়েছে। এখন সে সুদের টাকা দাবি করছে এবং মিথ্যা অভিযোগ করছে আমাদের বিরুদ্ধে।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জসিম জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/জে আই