ঢাকার সাভারের আশুলিয়ায় আবারও ডাকাতির ঘটনা ঘটেছে। এবার বাড়িওয়ালাকে বেধে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২৮ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুটে নিয়েছে ডাকাতরা।

সোমবার (২২ জানুয়ারি) দিবাগত রাত দুইটার দিকে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার আব্দুল মান্নানের বাড়িতে এঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

এর আগে, গত ১৪ জানুয়ারি রবিবার ভোর সাড়ে ৪টার দিকে আশুলিয়ার কুটুরিয়া উত্তরপাড়া এলাকার আমির দেওয়ানের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় ডাকাতের ছুরিকাঘাতে একজন নিরাপত্তা কর্মী নিহত হন। এর রেশ কাটতে না কাটতেই আবারও ডাকাতির ঘটনায় উদ্বিগ্ন আশুলিয়াবাসী।

ভুক্তভোগী বাড়িওয়ালা আব্দুল মান্নান মোল্লা গণমাধ্যমকে জানান, আমার দুইতলা ভবনের দ্বিতীয় তলায় আমরা বসবাস করি। গতকাল রাত আনুমানিক দুইটার দিকে বাড়ির নিচতলার জানালার গ্রীল কেটে ৭জন ডাকাত ঘরে প্রবেশ করে। এসময় শব্দ হলে আমি নিচে নেমে আসি। নিচতলায় আসা মাত্র তিন থেকে চারজন আমাকে ধরে বেধে ফেলে এবং অস্ত্রের মুখে পরিবারের সকলকে জিম্মি করে। পরে ঘরে থাকা নগদ ২৮ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, গোটা বাড়িতে পুরুষ মানুষ আমি একাই ছিলাম। বাড়িতে কিছু স্বর্ণ ছিল। আমার মেয়েরা বাড়িতে বেড়াতে এসেছে। তাদের স্বর্ণালংকারসহ প্রায় ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে ডাকাতরা।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক অমিতাভ চৌধুরী অমিত বলেন, গতরাতে নিশ্চিন্তপুরের ওই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঘটনাস্থলে আছি। বিষয়টি নিয়ে আমরা অলরেডি কাজ শুরু করেছি।

বার্তাবাজার/এম আই