ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার একটি তেলের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলের ক্লিনসি শহরের তেলের ডিপোতে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার বোগোমাজ। খবর রয়টার্সের।

শুক্রবার আলেকজান্ডার বোগোমাজ বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, এই ঘটনায় কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভানোর চেষ্টা করছেন।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে এক বার্তায় তিনি আরও বলেন, ইউক্রেনের বিমানের মতো একটি ড্রোন রেডিও-ইলেক্ট্রনিক উপায়ে ব্যবহার করে ভূপাতিত করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। এই ড্রোনে থাকা বিস্ফোরক দ্রব্য নিচে পড়লে ক্লিনসি তেল ডিপোতে আগুন ধরে যায়।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, প্রায় এক হাজার বর্গমিটার এলাকাজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিসের একটি বিশেষায়িত ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে।

এ ছাড়া ব্রায়ানস্কের অন্যান্য এলাকায় আরও দুটি ইউক্রেনীয় ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে জানিয়েছেন বোগোমাজ।

এর আগে শুক্রবার সকালের দিকে ইউক্রেনের সীমান্তবর্তী ব্রায়ানস্ক অঞ্চলের আকাশে একটি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করার কথা জানিয়েছিল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। অবশ্য ইউক্রেন থেকে এই অঞ্চলে নিয়মিত ড্রোন হামলার খবর আসে।

তার আগের দিন রাশিয়ার নিযুক্ত এক কর্মকর্তা বলেছিলেন, ড্রোনের মাধ্যমে রাশিয়ার বাল্টিক সাগরের তেল টার্মিনালে হামলা করতে চেয়েছিল ইউক্রেন। তবে এই হামলার চেষ্টা সফল হয়নি।

বার্তা বাজার/জে আই