নিজের প্রিয় শহরে স্মৃতি বিজরিত লক্ষী মিষ্টান্ন ভান্ডার, প্যারাডাইস সুইটস এবং পাবনা ডায়াবেটিস সমিতি ও প্রেসক্লাব ঘুরে দেখলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আড্ডা দিলেন নিজের বন্ধু ও এক সময়ের সহকর্মীদের সাথে। এ সময় তিনি হাসি, ঠাট্টায় মেতে ওঠেন।

তৃতীয়বারের মতো আজ মঙ্গলবার নিজ জেলা পাবনা সফরে গেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। দুপুরে পাবনায় পৌঁছার পর সন্ধ্যায় বের হন নিজের প্রিয় জায়গাগুলো ঘুরে দেখতে। যেখানে তিনি এক সময় আড্ডা দিতেন বন্ধুদের সাথে। প্রথমে তিনি পাবনা ডায়াবেটিক সমিতিতে যান। সেখানে বন্ধুদের সাথে কিছু সময় কাটানোর পর পায়ে হেঁটে যান লক্ষী মিষ্টান্ন ভান্ডার ও প্যারাডাইস সুটইস এ। সেখানে পরিচিত প্রিয় মানুষদের সাথে কুশল বিনিময় করেন। প্যারাডাইস সুইটস এ তিনি তার প্রিয় বুন্দি চানাচুরের স্বাদ গ্রহণ করেন। এরপর রাত আটটার দিকে যান পাবনা প্রেসক্লাবে। সেখানে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং একসময়ের সাংবাদিক সহকর্মী বন্ধুদের সাথে আড্ডায় যোগ দেন। পুরোনো দিনের স্মৃতি হাতরে হাসি ঠাট্টায় মেতে ওঠেন তিনি।

দেশের ২২ তম রাষ্ট্রপতি হয়েও তিনি এখনও সেই আন্তরিকতা নিয়ে সবার সাথে কথা বলেন। তাকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন সবাই। তিনদিনের সফরে আজ মঙ্গলবার দুপুরে হেলিকপ্টারযোগে ঈশ্বরদী বিমানবন্দরে অবতরণ করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সফরকালে তিনি স্থানীয় কয়েকটি কর্মসূচীতে অংশগ্রহণ করবেন। আগামী ১৮ জানুয়ারি তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

বার্তাবাজার/এম আই