নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে নৌকার কর্মী-সমর্থকদের নিয়ে শান্তি সভা করেছেন গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ আলী। পৌর সদরের চাঁচকৈড় বাজারস্ত দলীয় কার্যালয়ে সোমবার বেলা ১১টায় শুরু হয়ে ওই আলোচনা চলে দুপুর ১টার দিকে।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী প্রয়াত সংসদ সদস্যের ছেলে আসিফ আব্দুল্লাহকে (ট্রাক) ২২ হাজার ৮৩৪ ভোটের ব্যবধানে পরাজিত করে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সিদ্দিকুর রহমান পাটোয়ারী। তিনি নাটোর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক।

বিজয়ের পরে যে কোনো সহিংসতা রোধে ওই শান্তি সভার আয়োজন করেন গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মেয়র শাহনেওয়াজ আলী। সভায় উপজেলার বিভিন্ন এলাকার কয়েক শ নেতাকর্মী-সমর্থক উপস্থিত হন। এসময় মেয়র শাহনেওয়াজ আলী কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে আচরণ বিধি নিয়ে দিক নির্দেশনা দেন।

মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে দলীয় নেতাকর্মী-সমর্থক নিয়ে আমরা বঙ্গবন্ধুর প্রতীক নৌকার নির্বাচন করেছি। গুরুদাসপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিপুল ভোটে স্বতন্ত্র প্রার্থীকে পরাজিত করেছেন এই আসনের ভোটাররা। তবে বিজয়ের উল্লাসে অতিউৎসাহিত হয়ে অন্য কারো সমর্থকদের সাথে বিরুপ আচরণ করা যাবেনা।’

তিনি বলেন, নৌকার বিজয়ের পরও প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বিজয় উল্লাস করেননি তারা। এখন শৃঙ্খলা বজায় রাখতে নেতাকর্মী-সমর্থকদের নিয়ে শান্তি সভা করেছেন তিনি। এই সভায় নেতাকর্মীদের শৃঙ্খলা বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য সিদ্দিকুর রহমান নৌকা প্রতীক নিয়ে দুই উপজেলায় পেয়েছেন ১১৩৫৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন ট্রাক প্রতীকে পেয়েছেন ৯০৭৪৮ ভোট।ৎ

বার্তাবাজার/এম আই