সাতক্ষীরা জেলার ৪টি নির্বাচনি এলাকার ৩টিতে নৌকার প্রার্থী এবং একটিতে মহাজোট মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতিক জয় লাভ করেছে। দ্বাদশ নির্বাচনে জেলার ৬০২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। যেখানে ১০টি নিবন্ধিত রাজনৈতিক দলের ২২জন এবং ৮জন স্বতন্ত্র প্রার্থীসহ ৩০জন প্রতিন্দন্দ্বিতা করেন।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্রে জানায়, সাতক্ষীরা-১ আসন তালা-কলারোয়ায় ১৬৮টি কেন্দ্র থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন নৌকা প্রতীকে ১৪৪০৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম লাঙ্গল প্রতীকের প্রার্থী সৈয়দ দিদার বখত পেয়েছন ২৬৮২১ ভোট। এই আসনে শতকরা হার ৪২.৮%
সাতক্ষীরা-২ আসন সদর উপজেলায় থেকে মহাজোট মনোনীত প্রার্থী আশরাফুজ্জামান আশু লাঙ্গল প্রতীকে ৮৮৩৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি পেয়েছন ২৭৪৪৭ ভোট। এই আসনে মোট ভোটার ছিল ৪০০৬০৮জন। প্রাপ্ত ভোটের সংখ্যা ১৩০৬৪৬ টি। যা শতকরা হার ৩২%।

সাতক্ষীরা-৩ দেবহাটা, আশাশুনি ও কালিগঞ্জ (আংশিক) নিয়ে গঠিত আসনে নৌকা প্রতিকের প্রার্থী বর্তমান এমপি অধ্যাপক আ.ফ.ম রুহুল হক নৌকা প্রতীক নিয়ে ১৭৩৮৭৩ নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আলিফ হোসেন লাঙ্গল প্রতিকে ১২৪৭৩ ভোট পেয়ে পরাজিত হন। এরমধ্যে দেবহাটা উপজেলায় আ.ফ.ম রুহুল হক ৩৬৯৮৭ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলিপ হোসেন ২৮৪৯ ভোট পেয়েছেন। কালিগঞ্জ (আংশিক) এলাকায় আ.ফ.ম রুহুল হক ৩৩৩৯৯ টি ভোট এবং নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী আলিপ হোসেন ২৫৪৮টি ভোট। এছাড়া আশাশুনি উপজেলায় আ.ফ.ম রুহুল হক ১০৩৪৮৭ ভোট এবং নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী আলিপ হোসেন৭০৭৬ ভোট পেয়েছেন। এ উপজেলায় মোট ভোটার ছিল ২,৩৫,৫৫৫ জন। যার মধ্যে উপজেলায় ১১৩৫০৫ টি বৈধ ভোট ও ৩৩৬৪টি বাতিল ভোট গ্রহন হয়। সব মিলে শতকরা হার ৪৭% ভোট গ্রহন হয়েছে।

সাতক্ষীরা-৪ শ্যামনগর ও কালিগঞ্জ (আংশিক) নিয়ে গঠিত সাতক্ষীরা-৪ আসনে ১৪৩ টি কেন্দ্রে নৌকার প্রার্থী শ্যামনগর উপজেলা আ.লীগের প্রার্থী এসএম আতাউল হক দোলন নৌকা প্রতিকে ১৩৬৩৯৫ ভোট, বিপরীতে এইচএম গোলাম রেজা নোঙ্গর প্রতীকে ৩৮০৮৮ ভোট পেয়ে পরাজিত হন। সাতক্ষীরা ৪ আসনের মোট ভোটার ছিল ৪৪২১৯৩ জন যার মধ্যে প্রাপ্ত ভোট ১৮৭২৩৫টি। সর্বমোট শতকরা হার ৪২%ভোট গ্রহন হয়েছে।

সাতক্ষীরা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির ভোট গণনা শেষ এই ফলাফল ঘোষণা করেন।

বার্তাবাজার/এম আই