দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৪৬ ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) সংসদ আসনে আখাউড়া অংশে ফলাফল ঘোষণা করা হয়েছে। ৭ জানুয়ারি রবিবর সন্ধ্যায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আক্তার ভোটের ফলাফল প্রকাশন করেন। এসময় তিনি এক এক করে উপজেলার ৪৪ টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন।

উপজেলায় মোট ৪৪টি কেন্দ্রে ভোট পড়েছে ৬১ হাজার ৭৮৮। এর মধ্যে বৈধ ভোট ৬০ হাজার ৯১৫ ও বাতিল ভোটের সংখ্যা ৮৭৩। শতকরা ৪৮ দশমিক ২৬ শতাংশ ভোট গ্রহন করা হয়েছে।

ফলাফলে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আনিসুল হক পেয়েছেন ৫৮ হাজার ১২০ ভোট।তার দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী তরিকত ফেডারেশনের প্রার্থী ছৈয়দ জাফরুল কুদ্দুছ ফুলের মালা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪৮৬ এবং এনপিপির শাহীন খান আম মার্কায় পেয়েছেন ১ হাজার ৩০৯ ভোট। এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা রাবেয়া আক্তার বেসরকারি ভাবে আনিসুল হককে বিজয়ী ঘোষণা করেন।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবুল কাশেম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সহকারী কমিশনার ভূমি প্রশান্ত চক্রবর্তী।

বার্তা বাজার/জে আই