কক্সবাজার-৪ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট বর্জন করলেন লাঙ্গলের প্রার্থী নুরুল আমিন সিকদার। রোববার ভোট চলাকালে দুপুর ১২টার দিকে তিনি গনমাধ্যম কর্মীদের উপস্থিতি এই ঘোষণা দেন।

গণমাধ্যমের কাছে দেওয়া তার বক্তব্যে তিনি অভিযোগ করেন, রিটার্ণিং কর্মকর্তা শুরু থেকে যে অবাধ নিরপেক্ষ ও অংশগ্রহন মূলক নির্বাচনের আশ্বাস দিয়েছিলেন, তিনি তা রক্ষা করতে পারেননি। ভোট চলাকালে কেন্দ্র থেকে তার কর্মীদের বের করে দিয়ে ব্যালট কেড়ে নেওয়া হয়েছে। এজেন্টদের বের করে দিয়েছে নৌকার কর্মী সমর্থকেরা। বিষয়টি নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তাদের জানানো পরও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এই বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির হোসেন জানান, বিষয়টি আমিও শুনেছি। তবে আমার কাছে সুনির্দিষ্ট লিখিত কোন আভিযোগ আসেনি। যেসব কেন্দ্রে অনিয়মের অভিযোগ এসেছে সে কেন্দ্রের ব্যাপারে জরুরী ব্যবস্থা গ্রহন করেছি।

এই আসনে প্রার্থী হয়েছেন- শাহীন আক্তার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী নুরুল বশর (ঈগল), জাতীয় পার্টি (জাপা) প্রার্থী- নুরুল আমিন সিকদার ভূট্টো (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থী ফরিদ আলম (আম), তৃণমূল বিএনপি প্রার্থী মুজিবুল হক মুজিব (সোনালী আঁশ),ক ইসলামী ঐক্য জোট প্রার্থী মোহাম্মদ ওসমান গণি (মিনার), বাংলাদেশ কংগ্রেস প্রার্থী মোহাম্মদ ইসমাঈল (ডাব)।

এদিকে কেন্দ্র গুলো পরিদর্শন করে দেখা গেছে এক তৃতীয়াংশ কেন্দ্রে নৌকা আর ঈগলের এজেন্ট ব্যাতিত অন্য কোন প্রার্থীর এজেন্ট দেখা যায়নি। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩লাখ ২৬ হাজার। কেন্দ্র সংখ্যা- ১০৪টি।

বার্তাবাজার/এম আই