চুয়াডাঙ্গায় অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স’।

বুধবার (২৩ ডিসেম্বর) জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এসব শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

এসময় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আরফিন রাজ্জাক, সাকিব আহমেদ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মিরাজ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়াসির আল মাসতুর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হাসিনা আক্তারসহ বিভিন্ন স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

কর্মসূচির বিষয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক আসলাম হোসেন বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। শীতবস্ত্র বিতরণ শুধু অসহায় মানুষের প্রতি করুণা নয়, এটা দায়বদ্ধতা। দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সবার উচিত গরিব ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসির আহমেদ বলেন, চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। শীতবস্ত্র বিতরণ তারই একটি অংশ।

শীতবস্ত্র উপহার বিতরণ কার্যক্রমের প্রধান সমন্বয়ক ও চুয়াডাঙ্গা ডিবেট ক্লাবের সদস্য রনি বিশ্বাস বলেন, আমরা আনুষ্ঠানিকভাবে আজ থেকে শীতবস্ত্র উপহার বিতরণ কার্যক্রম শুরু করলাম। আগামীতে জেলার পাঁচটি থানায় চলবে। আমাদের সামর্থ্য অনুযায়ী পরবর্তী সময়ে ইউনিয়নেও শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে চাই।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের শিক্ষার্থী তাবাসসুম হাসান, ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটির প্রিয়াংকা বিশ্বাস, চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইমরান হোসেন, রোকসানা জেবা, সাকিব আল হাসান, জিতু আহসান, সালেকীন আহমেদ প্রমুখ।

সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর পাশাপাশি চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স আরও পাঁচটি বিষয়ে কার্যক্রম পরিচালনা করছে। এগুলো হলো ডিবেট ক্লাব, আইটি টিম, ব্লাড সেন্টার, বিজনেস প্ল্যাটফর্মসহ আগামীর নেতৃত্ব তৈরির জন্য লিডারশিপ প্রোগ্রাম পরিচালনা।

বার্তাবাজার/এম আই