মাগুরার শ্রীপুরে নাশকতা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে জাতীয় দৈনিক নবচেতনা পত্রিকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি মুজাহিদ শেখসহ (৩২) বিএনপি ও সহযোগী সংগঠনের ৭ নেতাকর্মীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে শ্রীপুর থানা পুলিশ। রবিবার দিবাগত রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে।

পুলিশের দাবি, সাংবাদিকসহ গ্রেফতারকৃত সকলেই বিএনপির সক্রিয় কর্মী এবং নাশকতার সাথে জড়িত। কিন্তু অনেকের পরিবারের লোকজন তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন।

সাংবাদিক মুজাহিদ শেখের স্ত্রী রেশমা বেগম ও তার পরিবারের দাবি, সে সাংবাদিকতা পেশার সাথে জড়িত। সে কোন নাশকতার সাথে জড়িত না। সে শারীরিকভাবে খুবই অসুস্থ। এলাকার প্রতিপক্ষের লোকজন তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে তাকে পুলিশে ধরিয়ে দিয়েছে। সাংবাদিকের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তাকে মুক্তির দাবি জানিয়েছে শ্রীপুরের সাংবাদিক মহল।

নাকোল ইউনিয়নের মাঝাইল গ্রামের সৈয়দ আব্দুল মালেকের ছেলে শওকত কামাল রাজু (৩৭) কোনো প্রকার রাজনীতির সাথে জড়িত না, সে প্রতিপক্ষের ষড়যন্ত্রের স্বীকার বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গ্রেফতারকৃত অন্যরা হলেন, উপজেলার মহেশপুর গ্রামের নাজমুল শেখের ছেলে রাসেল শেখ (২৯), রায়নগর গ্রামের হাফিজার শেখের ছেলে রবিউল শেখ (৩৬), একই গ্রামের আব্দুল ওহাবের ছেলে মহব্বত হোসেন (৪৫), বরালিদহ গ্রামের খোন্দকার মোসলেম উদ্দিনের ছেলে নুরুজ্জামান (৩৫), ঘাসিয়াড়া গ্রামের আব্দুল মালেক মোল্লার ছেলে সুজা উদ্দীন (৪৫)।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম জানান, নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে। শ্রীপুর থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলার প্রেক্ষিতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এম আই