মাগুরার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের অবহেলায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা। বুধবার (২০ ডিসেম্বর) সকালে মৃত্যুবরণকারী মুসলিমা আক্তার রেনু (৪৫) উপজেলার নাকোল ইউনিয়নের বরালিদাহ গ্রামের আক্তার হোসেনের স্ত্রী।

মৃত মুসলিমা আক্তার রেনুর বড় মেয়ে আফসানা আক্তার রিমি বলেন, বমি, পাতলা পায়খানা ও জ্বর নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় মাকে দারিয়াপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করি। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মাকে দেখে প্রেসক্রিপশন করে দেন।সেই প্রেসক্রিপশন অনুযায়ী ওই সময়ে দায়িত্বে থাকা নার্স ইনজেকশন ও ১টি স্যালাইন দেন।রাতেই মায়ের পায়খানা ও প্রস্রাব বন্ধ হয়ে পেট ফুলে যায়।

মায়ের অবস্থার অবনতি হলে রাতেই কর্তব্যরত নার্সদের কাছে গিয়ে জানালে তারা জানায় চিকিৎসা দেওয়া হয়েছে চলতে থাক।চলে যান।তারা আমার সঙ্গে অনেক দুর্ব্যবহার করেন।এরপর ডাক্তার এবং নার্সরা আর কোনো খোঁজখবর নিতে আসেননি। বুধবার ভোরে মায়ের বিষয়ে চিকিৎসক ও নার্সরা কোন ব্যবস্থা নেননি।সকাল সাড়ে নয়টার দিকে মা মারা যায়।

এঘটনায় তিনি মায়ের ভর্তির পর রাতে হাসপাতলের দায়িত্বে থাকা কর্তব্যরত ডাক্তার ও নার্সদের শাস্তির দাবী জানান।

মৃত.মুসলিমা আক্তার রেনুর ভাতিজা তনু আহম্মেদ বলেন, দারিয়াপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও নার্সদের অবহেলার কারনে আমার ফুপু মারা গেছে।সঠিক তদন্ত করা হোক। যাতে আর কোন রোগী অবহেলার কারনে অকাল মৃত্যু না হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আরএমও কাজী নাজমুস সাকিব বলেন, রোগীর মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক। দায়িত্বে অবহেলা করা হলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার/জে আই