যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও ইউনিসেফের পারস্পরিক সহযোগিতায় জেলা ক্রীড়া অফিস মাগুরার ব্যবস্থাপনায় মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার(২০ ডিসেম্বর) বিকেলে “চল ফুটবল খেলি Lets paly Football” জেলা ভিত্তিক মেয়েদের ফুটবল প্রশিক্ষণ শেষে ফুটবল প্রতিযোগিতার সমাপনী ও প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

জেলা ক্রীড়া অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য অফিসার পাভেল দাস। বিশেষ অতিথি ছিলেন মাগুরা ইউনিসেফের চাইল্ড প্রটেকশন কমিউনিটি মবিলাইজার স্বপন ফলিয়া, ক্রীড়া সংগঠক সৈয়দ বারিক আনজাম বারকীসহ প্রশিক্ষক মোঃ ইউনুচ আলী ও আয়শা আক্তার লিপি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর মাগুরার নোমানী ময়দান মাঠে জেলা ভিত্তিক মেয়েদের ৫ দিনব্যাপী ফুটবল প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান। প্রশিক্ষক মোঃ ইউনুচ আলী ও আয়শা আক্তার লিপির তত্ত্বাবধানে ৩০ জন মেয়ে এ প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

তৃণমূল পর্যায় থেকে শিশু ও কিশোরী সুবিধাবঞ্চিত মেয়েদের ক্রীড়াক্ষেত্রে সুযোগ প্রদানের লক্ষ্যে এই প্রশিক্ষণের আয়োজন। ‘চল ফুটবল খেলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৩ থেকে ১৭ বছরের সুবিধাবঞ্চিত শিশু ও কিশোরী মেয়েদের ক্রীড়াক্ষেত্রে সুযোগ প্রদানের লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বার্তাবাজার/এম আই