আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে হত্যা করে দেশে স্বৈরশাসন কায়েম করা হয়েছিলো। তখন বিচার বিভাগকে করায়ত্ব করা হয়েছিল। সেই অবস্থায় এখন আর নাই। এখন বাংলাদেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন।

১৯ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে আখাউড়ায় নিজ সংসদীয় এলাকা নির্বাচনী প্রচারণার সময় বিএনপি নেতা রুহুল কবীর রিজভীর বক্তব্যের সমালোচনা করে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রীর বক্তব্যের বিষয়ে আইনমন্ত্রী বলেন, এটা তার ব্যক্তিগত অভিমত। আমাদের দলের সাধারণ সম্পাদক বলেছেন, এটা দলের অভিমত নয়। আমি বলতে পারি বিএনপির যেসব নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে, তাদের নির্দিষ্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। তাদের বিচার এবং তাদের জামিনের বিষয়ে শুধুমাত্র আদালতই কথা বলতে পারে। আর কেউ কথা বলতে পারে না।

এসময় আইনমন্ত্রীর নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খলিফা কাজল, আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক আব্দুল মমিন বাবুল, উত্তর ইউনিয়ন চেয়ারম্যান শাহজাহান, দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

পরে তিনি খরমপুর শাহ পীর কল্লা শহীদের মাজার, তারাগন শেরে আলী শাহ মাজার ও ছতুরা প্রফেসর আব্দুল খালেক শাহর মাজার জিয়ারত করেন দলীয় নেতাকর্মীদের নিয়ে।

বার্তা বাজার/জে আই