মাদারীপুরের রাজৈরে মাদকাসক্ত ছেলেকে পুলিশে ধরিয়ে দিলেন মা। সোমবার দুপুরে উপজেলার ইশিবপুর ইউনিয়নের উত্তর আড়াইপাড়া গ্রামের ফকির বাড়িতে এ ঘটনা ঘটে। আটক তুহিন ফকির (৩৫) পেশায় একজন ইজিবাইক চালক ও ওই গ্রামের লোকমান ফকিরের ছেলে। সে দীর্ঘদিন যাবৎ গাঁজা সেবন করে আসছিল। বাবা মা অনেক চেষ্টা করেও তাকে গাঁজা সেবন থেকে ফিরিয়ে আনতে পারেনি।

এমনকি এ পর্যন্ত পাঁচটি বিয়ে করেও মাদকের নেশা ছাড়তে না পাড়ায় স্ত্রীরা একে একে সংসার ছেড়ে চলে যায়। অবশেষে মা রাজৈর উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার নিকট লিখিত অভিযোগ করলে তুহিনকে ৬ মাসের কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানাযায়, সম্প্রতি তুহিন ফকির মাদকাসক্ত কর্মকান্ডের ফলে এলাকাবাসী ও তার পরিবার অতিষ্ঠ হয়ে উঠে। অন্য কোন পন্থা না পেয়ে অবশেষে তার মা ছকিনা বেগম সোমবার সকালে রাজৈর উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার কাছে অভিযোগ দিলে তার নির্দেশ মোতাবেক রাজৈর থানার এস,আই মিজান তার বাড়িতে অভিযান চালায় । এসময় গাঁজা সেবনরত অবস্থায় তুহিনকে গ্রেফতার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে (তুহিন ফকির) ৬ মাসের কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করে পুলিশের কাছে সোপর্দ করেন।

এসময় তুহিন ফকির বলেন, আমি দীর্ঘ ২২ বছর যাবৎ গাঁজা সেবন করতেছি। এখন গাঁজা না খেলে আমি কোন কাজকর্ম করতে পারি না। তাই আমি কোন দিন গাঁজা ছাড়তে পারবো না। আমাকে জেলে পাঠাক আর যেখানেই পাঠাক গাঁজা আমার লাগবেই।

স্ত্রী, বাবা ও মায়ের প্রতি সে প্রতি নিয়তই শারিরীক ও মানসিক নির্যাতন করতো। যে কারনে তার স্ত্রীরা তাকে একে একে ছেড়ে চলে যায়। শুধু নিজে গাঁজা সেবনই করে না, মাঝে মধ্যে গাঁজা বিক্রয় করে বলেও অভিযোগ রয়েছে। এর আগে সে আরো দুই বার একই কারনে সাজা ভোগ করেছে বলে এলাকাবাসী জানান।

রাজৈর উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

বার্তা বাজার/জে আই