দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নেওয়া বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসনে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় প্রয়োজনীয় কাগজপত্র ও সঠিক তথ্য উপস্থাপন না করায় তার মনোনয়ন বাতিল করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলাম তথ্য নিশ্চিত করে বলেন, ‘আশরাফুল হোসেন আলম দলীয় প্রার্থী হয়েও দলের নাম উল্লেখ করেন নি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১ শতাংশ ভোটার তালিকাও জমা দেয়নি। দলীয় ফরমের মূল কপি জমা না দিয়ে ফটোকপি জমা দিয়েছেন। এছাড়া হলফনামায় তিনি তার স্বাক্ষর দেন নি এবং সম্পদ বিবরণী ফরম জমা দেননি৷ এসব কারণে আশরাফুল হোসেন আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি চাইলে এই রায়ের বিপক্ষে আপিল করতে পারেন।

মনোনয়ন বাতিল প্রসঙ্গে হিরো আলম বলেন, ‘উকিল ভুল করেছে। উকিল ভুল করেছে মানে আমি ভুল করেছি৷ হিরো আলমের প্রার্থীতা বাতিল নতুন কিছু না। হলফনামায় স্বাক্ষর করিনি তাঁরা চাইলেই এখানে আমার স্বাক্ষর নিতে পারতো। আমি আবারও আমার প্রার্থীতা ফিরেয়ে আনার চেষ্টা করবো। আমি নির্বাচন কমিশনে আপিল করবো। ওখানে না হলেও হাইকোর্টে যেয়ে প্রার্থিতা ফিরিয়ে আনবো। হিরো আলম ভোটে আছে, ভোটের মাঠে থাকবে।

এর আগে গত ফেব্রুয়ারি মাসে বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

বার্তাবাজার/এম আই