নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, আমাদের উপর কারো কোন চাপ নেই, কোন দল আসবে না, আসবে এটা তাদের নিজস্ব সিদ্ধান্ত, এখানোতো অন্যের উপরে চাপিয়ে দিতে পারে না।

আজ মঙ্গলবার দুপুরে মাদারীপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, যারা আসেননি তাদের আহ্বান করেছি এবং আহ্বান অব্যাহত রয়েছে, নির্বাচনে আসেন। যদি এমনও হয় যে, সংবিধান অনুযায়ী যে নির্বাচন সময়সীমা রয়েছে সেটাকে রিএক্টজাস্ট করার জন্য যতক্ষণ নির্বাচন পিছানো সম্ভব। সেটাতেও আমরা রাজি আছি।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের সেনাবাহিনী সম্ভবত থাকবেন। আমরা এজন্যই সম্ভবত বলছি যে এখনো এই বিষয়ে এখনো ফাইনাল ডিসিশন হয়নি। তবে অন্যান্য জাতীয় নির্বাচনের আমরা যে সিদ্ধান্ত নিয়ে থাকি আমি এরজন্য বলছি সম্ভবত সেনাবাহিনী থাকবে।

তিনি আরও বলেন, বহির্বিশ্বের উন্নয়নশীল দেশগুলো পর্যবেক্ষণ পাঠাবে না এটা তো কখনো বলেনি। আমরা তো তাদের কাছ থেকে অনেক তালিকা পেয়েছি।

এ সভায় উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মাদ মারুফুর রশিদ খান, মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলমসহ জেলার বিভিন্ন কর্মকর্তা ও আইন শৃঙ্খলা কর্মকর্তারা।

বার্তা বাজার/জে আই