পিরোজপুরের নাজিরপুরে এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য (ফেল) হওয়ায় অশ্রুতা ঘরামী (১৮) নামের এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের পাকুরিয়া এলাকায় রবিবার (২৬ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

অশ্রুতা ঘরামী দোবরা ইউনিয়নের পাকুরিয়া গ্রামের অনিল চন্দ্র ঘরামীর কন্যা। তিনি চলতি বছরের এইচএসসি পরীক্ষায় উপজেলার গাওখালী কলেজিয়েট স্কুল থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়েছিলেন।

নিহত অশ্রুতা’র ফুফাতো ভাই সুজন বিশ্বাস জানান, ওই দিন সকালে পরীক্ষার ফলাফল জানতে কলেজে যান। ফলাফল দিলে তিনি ফেল করার খবর পান। এতে তিনি দু:খে-কষ্টে বাড়িতে এসে বাড়ির পিছনের একটি আম গাছের সাথে গলায় ওরনা পেচিয়ে আত্মহত্যা করেন। তার মামারা ভারতে থাকায় তিনি একই এলাকার মামা বাড়িতে থাকতেন। তার পিতা পেশায় একজন কৃষক।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জাফর বাহাদুর বলেন, নিহত ওই কলেজ ছাত্রী অত্যান্ত মেধাবী ছিলেন। তিনি উচ্চতর গনিতে ফেল করেছেন। কিভাবে বা কিকারনে তিনি ফেল করলেন সে ক্ষোভে-কষ্টে তিনি আত্মহত্যা করতে পারেন।

এ বিষয়ে নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হমায়ুন কবির বলেন, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠনো হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/জে আই