বান্দরবানের লামা আজিজনগরে ক্ষেতের জমিতে ট্রাক্টরের চাপায় আব্দুল্লাহ (৮) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। পরিবারের দাবী, ২নং চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মাস্টার মহসিনের ক্ষেতের কাজ করতে গিয়ে ছেলের মৃত্যু হয়।

রবিবার (১৯ নভেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে উপজেলার আজিজনগর ইউপির মুসলিম পাড়া গ্রামের মাস্টার মহসিনের ক্ষেতে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে অভিযুক্ত স্কুল শিক্ষক মহসিন পলাতক রয়েছেন।

নিহত আব্দুল্লাহ ওই গ্রামের আবেদ আলীর ছেলে এবং স্থানীয় ২নং চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী।

এলাকাবাসী ও বাবা-মা সূত্রে জানা যায়, মাস্টার মহসিন আব্দুল্লাহকে ক্ষেতের কাজে ডেকে নিয়ে গেছে। স্কুল শিক্ষক হওয়ার সুবাদে অনিচ্ছা সত্ত্বেও ভয়ে যেতে বাধ্য হয়েছে। এর আগে একবার মাস্টার মহসিন তার ক্ষেতের কাজে না যাওয়ায় আব্দুল্লাহকে ক্লাসে মারধর করেছে।

এদিকে অভিযুক্ত শিক্ষকের মোবাইল ফোন বন্ধ থাকায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নুরুল ইসলাম বলেন। তিনি আজ প্রতিষ্ঠানে আসেনি, ছুটিও নেননি।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম শেখ জানান, ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। অভিযুক্ত মহসিন মাষ্টারকে পাওয়া যায়নি। নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/এম আই