মাগুরায় শ্রীপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একটি ছাদের নিচের কংক্রিটের বিম ভেঙে ৮ শিক্ষার্থী আহত হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

আহতরা হল- রিথি বেগম (১৩), আম্বিয়া আক্তার (১৪), রিয়া আক্তার (১৩), আশরাদা জান্নাত (১৩), নূপুর খাতুন (১৪), নাদিয়া বেগম (১২), মিতু (১৩) ও মমি আক্তার (১৩) কে সদরের ডিজিটাল প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। ডান হাতের হাড় ভেঙে রিয়া (১৩) নামে এক ছাত্রী ও দুই হাতের আঙ্গুল ভেঙে অপর ছাত্রী নুপুর খাতুনকে (১৪) মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের চতুর্থ তলার ৪০১ নম্বর কক্ষে সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন পরীক্ষা চলছিল। এক পর্যায়ে দুপুর পৌনে ১টার দিকে ওই কক্ষের মাঝখানে বাঁশ দিয়ে ঠেকিয়ে রাখা অর্ধেক ভিম ধসে পড়ে আট শিক্ষার্থী আহত হয়।

ঘটনার সময় অন্য কোনো শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত ছিলেন না। এ সময় লাইব্রেরিয়ান কায়কোবাদ বিদ্যালয়ে উপস্থিত ছিলেন বলে তিনি জানান।

অভিভাবকদের অনেকেই এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন।

নাসিরুল ইসলাম নামে এক অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, “ওয়াল পুরোটা না ভেঙে শুধু বাঁশ দিয়ে ঠেস দিয়ে রাখাটা কোনোভাবেই বিবেচনা প্রসূত কাজ হয়নি।

খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ওই হাসপাতালে যায়।

এ সময় থানার পরিদর্শক (তদন্ত) গৌতম ঠাকুর বলেন, “পার্টিশন পুরোটা না ভেঙে বিমের নিচের খানিকটা ওয়াল বাঁশ দিয়ে ঠেস দিয়ে রেখে দেওয়া হয়েছিল; যা মোটেও ঠিক হয়নি। এতে অনেক বড় ধরনের বিপদ ঘটতে পারত।

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক উত্তম কুমার অধিকারী বলেন, “ঘটনার বিষয়ে শুনেছি। তবে আমি এখন বাইরে আছি।”

এ বিষয়ে মাগুরা জেলা প্রশাসক মোহম্মদ আবু নাসের বেগ বলেন, শ্রীপুরে একটি বিদ্যালয়ে পরীক্ষা চলাকালে কংক্রিটের বিম ভেঙে আহত হয়েছে বেশ কয়েকজন শিক্ষার্থী ঘটনাটি জেনেছি। শ্রীপুরে উপজেলা নির্বাহী অফিসারকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

বার্তা বাজার/জে আই