কক্সবাজারের টেকনাফে মাদক কারবারের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নবী হোসেন প্রকাশ লাদেন বাহিনীর সাথে হাবিবুর রহমান গ্রুপের মধ্যে গুলাগুলি ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত তিন জন। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উত্তর কানজর পাড়া চেয়ারম্যানের বাড়ির পেছনে এই ঘটনা ঘটে।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক শাহাদাত সিরাজী বলেন, ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আহতদের উদ্ধারকরে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানায়, বিগত কয়েকদিন ধরে ইয়াবার চালান খালাসকে কেন্দ্র করে কানজর পাড়ার এক সময়ের ডাকাত নবী হোসেন উরুফে লাদেন এবং ডাকাত হাবিবুর রহমান গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো। তার সূত্র ধরে বিকেলে ইয়াবার চালান খালাসকে কেন্দ্র করে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে তিন জন ধারালো দা’র কুপে গুরুতর আহত হয়। পরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়লে উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে নবী হোসেন ওরফে লাদেনের অবস্থা আশংকাজনক হলে বাকী দুই জনের নাম জানা যায়নি।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, গোলাগুলির ঘটনা শুনেছি। বিষয়টি আইনশৃংখলা বাহিনীকে অবগত করা হয়েছে।

টেকনাফ মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ ওসমান গণি বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই