ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পুকুরের পানিতে গোসল করতে গিয়ে ডুবে দুই চাচাতো ভাইয়ের মৃত্যু হয়েছে। সোমবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের যাত্রাপুর হারুন চেয়ারম্যানের পুকুরে এই ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন যাত্রাপুর বোট বাড়ির আব্দুস সালাম মিয়ার ছেলে হোসাইন প্রকাশ সবুজ (৭) ও সালাম মিয়ার আপন ছোটভাই রুবেলের ছেলে সূর্য (৯)। সবুজ ও সূর্য আপন চাচাতো ভাই। তাদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সবুজ ও সূর্য দুজনেই সাতার জানত না। বিকালে পরিবারের সবার অগোচরে দুই ভাই গোসল করতে বাড়ির পাশের বোট বাড়ির হারুন চেয়ারম্যানের বাড়ির পুকুরে যায়। সেখানেই যেকোনভাবে তারা পানিতে ডুবে মারা যায়। বিকালে সবুজের লাশ ভাসমান অবস্থায় পুকুরে দেখে এলাকাবাসী সবুজের লাশ উদ্ধার করে। পরে সূর্যকে খোঁজে না পাওয়ায় এলাকাবাসী পুকুরে তল্লাশী চালায়। এসময় সূর্য়কে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

আশুগঞ্জ থানার উপ পরিদর্শক মো.কামরুল হাসান বলেন, এলাকাবাসী দুজনকেই উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে আসি। নিহতের পরিবারের কোন অভিযোগ নাই। তাই তাদের আবেদনের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/জে আই