ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপনির্বাচনে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শেষে চলছে ভোটগণনা।

রোববার সকাল ৮ টা থেকে এই আসনের সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৭ টি ইউনিয়নের ১৩২ টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহন শেষে চলছে ভোটগনণার কাজ।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা ও আশুগঞ্জ উপজেলার ১৭ টি ইউনিয়ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন গঠিত। এর মধ্যে সরাইল উপজেলায় ৯ ইউনিয়ন ও আশুগঞ্জ উপজেলায় রয়েছে ৮ ইউনিয়ন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১০ হাজার ১১২। এর মধ্যে সরাইল উপজেলায় ২ লাখ ৬৬ হাজার ৫৯৭ এবং আশুগঞ্জ উপজেলায় ১ লাখ ৪৩ হাজার ৫১৫ ভোট। উপ-নির্বাচনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৩২টি। এর মধ্যে সরাইল উপজেলার ৯টি ইউনিয়নে ৮৪টি ও আশুগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ৪৮টি ভোটকেন্দ্র রয়েছে। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শেষ হয়েছে।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাক বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। দু একটি বিচ্ছিন্ন ঘঠনা ছাড়া অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শেষে চলছে ভোট গণনা।

বার্তাবাজার/এম আই