ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ-নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে।

রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই নারী ও পুরুষ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোটকেন্দ্রে আসছেন। তবে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি খুবই কম। নেই উৎসবমুখর পরিবেশ। নির্বাচন-সংশ্লিষ্টরা মনে করছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে পারে ভোটারের উপস্থিতি।

রিটার্নি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। প্রার্থীরা হলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতিকে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, দুই বারের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী কলার ছড়ি প্রতিকে এডভোকেট জিয়াউল হক মৃধা, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতিকে এডভোকেট আব্দুল হামিদ ভাসানী, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আম প্রতীকে মো. রাজ্জাক হোসেন, জাকের পার্টির গোলাপফুল প্রতীকে জহিরুল ইসলাম (জুয়েল)। এই আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে ৪ লাখ ১০ হাজার ৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় দুই ইুপজেলায় ৮ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন থাকার পাশাপাশি ৮ প্লাটুন বিজিবির সদস্য, ৮ প্লাটুন র‌্যাবের টিম, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স তাদের দায়িত্ব পালন করছেন। প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব পালন করবে পর্যাপ্ত পুলিশ, অস্ত্রধারী ও লাঠিধারী আনসার ও গ্রাম পুলিশ। উপনির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বার্তা বাজার/জে আই