রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ-নির্বাচনের ভোটগ্রহন। ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করে নির্বাচনি মালামাল প্রিজাইডিং কর্মকর্তাদের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

শনিবার দুপুর থেকে ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের মাধ্যমে পাঠানো শুরু করে সহকারি রিটার্নিং কর্মকর্তারা। জেলার আশুগঞ্জ ও সরাইল উপজেলা পরিষদ থেকে এই মালামাল বিতরণ করা হয়। প্রিজাইডিং কর্মকর্তারা এই মালামাল বুঝে নিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌছেছেন। এর আগে শনিবার দুপুরে আশুগঞ্জ উপজেলার ফিরোজ মিয়া সরকারী কলেজের মাঠে আশুগঞ্জ থানার আয়োজনে নির্বাচনের আইনশৃঙ্খলা বাহীনির উদ্দেশ্যে বিফ্রিং করেন জেলা প্রশাসক ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম ও পুলিশ সুপার মো.শাখাওয়াত হোসেন। এসময় আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপ-নির্বাচনের সহকারী রিটার্নি কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাকসহ জেলা ও্ উপজেলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মো.শাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, উপ-নির্বাচনের ভোটগ্রহনের দিন আট শতাধীক পুলিশ মাঠে নিয়োজিত থাকবে। এছাড়াও, র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহীনি কাজ করবেন। কেউ কোন সমস্যা তৈরি করার চেষ্টা করলে তাদের আইনের আওতায় নেয়া হবে। এছাড়াও নির্াহী ম্যাজিস্ট্রেকরাও ভোটের মাঠে থাকবে। সব মিলিয়ে শান্তিপূর্ণ ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জেলা প্রশাসক ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম সাংবাদিকদের বলেন, উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করার জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে ভোটারটা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। কেউ কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/জে আই