আজ থেকে ৭২ ঘন্টা বিএনপির ডাকা অবরোধে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানিতে কর্যক্রম স্বভাবিক রয়েছে।

(৩১ অক্টোবর) মঙ্গলবার সকাল থেকেই আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলার সাথে অন্যান্য দিনের মত ব্যবসায়ীক কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যবাহী ট্রাক আখাউড়া স্থলবন্দরে আসা শুরু করে। এসব পন্যবাহী ট্রাক বন্দরের কার্যক্রম শেষ করে ভারতের আগরতলা প্রবেশ করেন। এতে করে বিএনপি ডাকা অবরোধে এই স্থলবন্দরে আমদানি-রপ্তানিতে কোন প্রভাব লক্ষ্য করা যায়নি।

এ বিষয়ে স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: শফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, আমাদের স্থলবন্দের সকাল থেকেই আমদানি-রপ্তানি কার্যক্রম অন্যান্য দিনের মত পরিচালনা করে আসছি। বিএনপি ডাকা অবরোধে এই স্থলবন্দরে কোন প্রভাব পরেনি। ব্যবসায়িকরা নির্বিঘ্নে ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মাহমুদুল হাসান জানান,সকাল থেকেই আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত রপ্তানিকৃত ৩৪টি ট্রাকের মধ্যে ২৪ টি ট্রাক ভারতের আগরতলায় প্রবেশ করেছে,বাকি ১০ টি ট্রাক পক্রিয়াধীন রয়েছে। এছাড়াও ভারত থেকে আমদানিকৃত ৫০০ মেট্রিক্স টন পাথর নিয়ে ট্রাক বন্দরে প্রবেশ করেছে।

ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট ধারী যাত্রী পারাপার অন্যান্য দিনের মত স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পুলিশের এএসআই দেওয়ান মোর্শেদুল হক। তিনি আরো বলেন সকাল থেকে দুপুর পর্যন্ত দুই থেকে সাড়ে তিনশত যাত্রী পারাপার করেছে।

বার্তা বাজার/জে আই