ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রতিপক্ষের হামলায় নিহত আওয়ামী লীগ নেতা মোঃ কামাল ভুইয়া (৫৪) এর জানাজা সম্পন্ন হয়েছে। রোববার বিকালে উপজেলার মোগড়া ইউনিয়নের নীলাখাদ গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি শনিবার বিকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। কামাল ভূইয়া উপজেলার মোগড়া ইউনিয়নের নীলাখাদ গ্রামের বাসিন্দা ও মোগড়া বাজারের ব্যবসায়ী ছিলন।

গত ২১ অক্টোবর সন্ধ্যায় মোগড়া বাজারে প্রতিপক্ষের লোকজন তাকে বেদম মারধর করে গুরুতর আহত করে।এ ঘটনায় কামাল ভূইয়ার স্ত্রী আছমা বেগম ৯ জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দেয়।

পুলিশ এজহারনামীয় দুই আসামিকে আটক করেছে।জানাজায় নিহত কামাল ভূইয়ার স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ. মতিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আতাউর রহমান নাজিম, পুলিশ অফিসার নিয়াজ মোহাম্মদ খান, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল ভূইয়া প্রমুখ।

বক্তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ২০ অক্টোবর মোগড়া বাজার চৌমুহনী এলাকায় কামাল ভূইয়ার মার্কেটের সামনে জাঙ্গাল গ্রামের বাবু মিয়া বালু রাখতে চাইলে কামাল ভূইয়া তাকে নিষেধ করে।এতে বাবু মিয়া ক্ষিপ্ত হয়ে কামাল ভূইয়াকে গালাগাল করে।

২১ অক্টোবর (শনিবার) সন্ধ্যায় কামাল ভূইয়া তার মার্কেটের সামনে গেলে বাবু মিয়ার পিতা আনিছ মিয়া ওবাবু মিয়াসহ তার সাঙ্গপাঙ্গরা ধারালো অস্ত্র, ও লাঠিসোঠা দিয়ে বেদম মারধর করে কামাল ভূইয়াকে গুরুতর আহত করে।স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন প্রথমে তাকে উদ্ধার করে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি হাসপাতালে নিয়ে যায়সেখানে অবস্থার অবনতি হলে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে ৫ দিন লাইফ সাপোর্টে থাকার পর শনিবার বিকালে ওই হাসপাতালে কামার ভূইয়া মৃত্যু বরণ করেন।

এদিকে মোঃ কামাল ভূইয়ার মৃত্যুতে শোক জানিয়েছে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ।

গণমাধ্যমে পাঠানো শোক বার্তায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী ও সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল স্বাক্ষর করেন।হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দাবী জানায় উপজেলা আওয়ামী লীগ।

নিহত কামাল ভূইয়ার স্ত্রী আছমা বেগম বলেন, সন্ত্রাসীরা আমার স্বামীকে পরিকল্পিত ভাবে পিটিয়ে হত্যা করেছে। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুল ইসলাম বলেন, এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ,বাকী আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

বার্তাবাজার/এম আই