ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিএনপি ডাকা হরতালের প্রতিবাদে শান্তি সমাবেশ করেছেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন।

২৯ অক্টোবর রবিবার সকাল থেকে পৌর শহরের এডভোকেট সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চেের সামনে অবস্থান নিয়ে শান্তি সমাবেশ করেন আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

পূর্ব ঘোষিত আওয়ামীলীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হলেও, বিএনপি ডাকা হরতালে বিএনপির কোন নেতাকর্মীকে হরতাল পালন করতে মাঠে লক্ষ্য করা যায়নি।

এ সময় যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে কঠোর অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী।

এ সময় শান্তি সমাবেশে বক্তারা বলেন, টেকব্যাক বাংলাদেশেে নামে বিএনপি আবারো নৈরাজ্য ও অশান্তি করার জন্য পায়তারা করে যাচ্ছে। গতকাল আন্দোলনের নামে বিএনপি সাধারণ মানুষ, পুলিশ ও সাংবাদিকদের উপর হামলা করেন তল। বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ করেন। যাদের রাজনৈতি শুরু হয়েছে হত্যাকান্ডের মাধ্যমে তাদের থেকে এর থেকে বেশি কোন কিছু আশা করতে পারে না এই দেশের মানুষ।

এসময় বিএনপির সকল ধরনের সন্ত্রাসী কর্মকান্ড কঠোর ভাবে প্রতিহত করবে বলে হুশিয়ারি দেন নেতাকর্মীরা।

শান্তি সমাবেশে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল,উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক মনির হোসেন বাবুল, সেলিম ভূইয়া যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, পৌর যুবলীগের সভাপতি মনির খান, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ দলীয় নেতৃবৃন্দরা।

বার্তা বাজার/জে আই