সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় অর্ধ বেলার ব্যবধানে ট্রেন দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ৬ টায় উপজেলার হালুয়াকান্দি সম্মলিত ঈদগা মাঠের পশ্চিম পাশে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে ফারজানা নামের এক নারীর মৃত্যু হয়।

বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনের ১ নম্বর লাইনে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ট্রেনের খাবার পরিবেশ করা এক কর্মচারীর মৃত্যু হয়। তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তির নাম জানা যায়নি।

নিহত ফারজানা পাবনা জেলার সুজানগর উপজেলার সাবির ভিটা এলাকার বাসিন্দা। ওই নারী কামারখন্দ উপজেলার এক সরকারি কর্মকর্তার বাসায় বেড়াতে এসেছিলেন।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনে খাবার পরিবেশন করা এক কর্মচারী প্ল্যাটফর্মে নেমে কিছু একটা কেনার চেষ্টা করেন। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে দিলে দৌড়ে গিয়ে ট্রেনে ওঠার চেষ্টা করলে পা পিছলে ট্রেনের নিচে পড়ে যায় এবং সেখানেই তাঁর মৃত্যু হয়।

কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন মাস্টার প্রভাত কুমার দাস বলেন, সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে এক নারীর মৃত্যু হয়। ওই নারীর লাশ পুলিশ নিয়ে গেছেন। এ ছাড়া সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে খাবার পরিবেশ করা ওই ব্যক্তি সুন্দরবন এক্সপ্রেস ট্রেনেই কাটা পড়ে মারা যায় এবং পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, নারীর লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠান হয়েছে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়া ব্যক্তির বিষয়টি শুনেছি ঘটনার স্থলে পুলিশ পাঠানো হবে।

বার্তা বাজার/জে আই