সারা দেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ফিলিস্তিনে ইজরাইলী আগ্রাসন ও নির্বিচারে বোমা হামলা চালিয়ে নারী ও শিশু হত্যা বন্ধের দাবীতে এবং স্বাধীনতাকামী ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০ টার দিকে এড: সিরাজুল হক পৌর মুক্তমঞ্চ থেকে সর্বস্তরের তৌহিদী জনতার অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে হয়। মিছিলটি শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মুক্তমঞ্চ এসে এক আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন, ফিলিস্তিনের মুসলমানদের ওপর নির্যাতন, হত্যায় দায়সারা বক্তব্যে জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না। তারা বলেন, আজ ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশ দখলদার ডাকাত ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে। যারা যুগ যুগ ধরে আক্রমণ, হত্যা, হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের পক্ষাবলম্বন করা অত্যন্ত দুঃখজনক।

ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। কিন্তু ইসরায়েল সেখানে অবৈধভাবে অবস্থান করে ফিলিস্তিনিদের ওপর অন্যায়ভাবে আক্রমণ করছে এবং নারী শিশু হত্যাসহ মানবতাবিরোধী কার্যক্রম করছে। বক্তারা আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেওয়ার এবং ইসরায়েলের সব ধরনের পণ্য বর্জনের আহ্বান জানান।

এসময় অন‍্যানের মধ্যে উপস্থিত ছিলেন হযরত মাও: আসাদ আল হাবিব, মাও আসাদুজ্জামান, মো: মুসলেহ উদ্দিন ভূইঁয়া, মাও উবায়দুল্লাহ ভাদুঘরী, মাও সুহাইল আহমেদ, আলহাজ্ব বিল্লাল হোসেন, হাবিবুল্লাহ বাহার, মাও আবু আব্দুল্লাহ মাও কাজী মাঈনুদ্দীন,মাও মাহমুদুল হাসান প্রমূখ।

প্রসঙ্গত, ইসরাইল ও ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের মধ্যে চলমান সংঘাতে গাজায় নিহতের সংখ্যা বেড়ে ১ হাজার ৫৩৭ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ৫০০ শিশু ও ২৭৬ জন নারী রয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ৬ হাজার ৬১২ বেসামরিক ফিলিস্তিনি নাগরিক।

বার্তাবাজার/এম আই