মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের বরালিদাহ ২ নং ওয়ার্ডের মেম্বর নুরুজ্জামানের বিরুদ্ধে লক্ষাধিক টাকার সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বুধবার সকালে নাকোল ইউনিয়নের বরালিদহ মাঠের রাস্তার পাশ থেকে লক্ষাধিক টাকা মূল্যের তিন থেকে চারটি বাবলা গাছ কেটে নিয়েছে।স্থানীয়রা জানান, এর আগেও ইউপি সদস্য নুরুজ্জামান সরকারি রাস্তার পাশ থেকে বেশ কয়েকটি বাবলা গাছ কেটে বিক্রি করেছেন।

ইউপি সদস্য নুরুজ্জামান বলেন, তিনটি গাছ সরকারি রাস্তার উপর পড়ে গিয়েছিলো বন বিভাগের সাথে কথা বলে যাতায়াত সমস্যা হওয়ার কারণে গাছগুলো কেটেছি। তবে বন বিভাগের আকবর হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে নাকোল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশিদ মুহিতের কাছ জানতে চাইলে তিনি জানান, যদি সরকারি গাছ কেটে থাকে তাহলে কাজটা ঠিক করেনি। সত্য উদ্ঘাটনের জন্য তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তে দোষী সাব্যস্ত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুন্ডু বলেন, খবর পেয়ে গ্রাম পুলিশ পাঠিয়েছি। তিনি নিজেও সরেজমিনে যাবেন। অপরাধ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই