পটুয়াখালী-১ আসনের সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এবং বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট শাহজাহান মিয়ার পুত্র আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট তারিকুজ্জামান মনির পক্ষে সংবাদ সম্মেলন করেন তারই আপন ছোট ভাই আরিফুজ্জামান রনি।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় সদর রোডস্থ পটুয়াখালী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে তারিকুজ্জামান মনির নাম ঘোষণা করেন তার পরিবার।

লিখিত বক্তব্যে আরিফুজ্জামান রনি বলেন, আমার বাবা পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, পটুয়াখালী পৌরসভার সাবেক মেয়র, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, বর্তমানে পটুয়াখালী-০১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া এই জনপদের সকলের প্রিয় মানুষ। সকলের সহযোগিতা এবং সর্বসাধারণের ভোটের মাধ্যমে পটুয়াখালী-০১ (পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসন থেকে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হওয়ার পর সাধারণ মানুষের কল্যাণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী পটুয়াখালী-০১ আসনের উন্নয়নের জন্য কাজ করেছেন। পটুয়াখালী লাউকাঠী নদীর উপর ব্রিজ, পায়রা নদীতে লেবুখালী ব্রিজ, পটুয়াখালী মেডিকেল কলেজ, শেখ রাসেল শিশু পার্ক ও পটুয়াখালী সদর উপজেলায় আউলিয়াপুর ইউনিয়নে ইপিজেড স্থাপন সহ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন এবং বহু শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ করেছেন। আপনারা জানেন আমার বাবা বার্ধক্যজনিত কারণে অসুস্থ। বাবা তার দীর্ঘ রাজনৈতিক জীবনে সকলের সাথে মিলে মিশে পটুয়াখালীর মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করেছেন। শেখ হাসিনা যখন যে নির্দেশনা দিয়েছেন ঠিক সেই ভাবেই আমার বাবা পালন করেছেন। তার জীবনে আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিন্দুমাত্র বিচ্যুত হননি। আমরা তার সন্তান হিসেবে একই আদর্শে অনুপ্রাণিত। যেহেতু আমার বাবার বয়স হয়েছে এবং বার্ধক্যে উপনীত হয়েছেন তাই আমাদের পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী আমার মেঝ ভাই পটুয়াখালী সদর উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য এবং পটুয়াখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ তারিকুজ্জামান মনিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-০১ (পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। পটুয়াখালী-০১ আসন আওয়ামীলীগের দুর্গ। যতবার অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে ততবারই বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী নৌকা মার্কা নিয়ে জয়লাভ করেছে। তাই আগামী স্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে পটুয়াখালী-০১ আসনে আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ তারিকুজ্জামান মনি মনোনয়ন চাইবেন। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা এবং মনোনয়ন বোর্ড মনোনয়ন দিলে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর যদি মনোনয়ন না পান তাহলে শেখ হাসিনা যাকে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন দিবেন তাকে বিজয়ী করার জন্য কাজ করে যাবেন।

এসময় মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব এ্যাডভোকেট তারিকুজ্জামান মনি বলেন, দীর্ঘ বছর ধরে বাবা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আর আমিও। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যদি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আমাকে পটুয়াখালী ১ আসন থেকে নৌকার মনোনয়ন দেয় তবে বাবার মতই মানুষের সেবায় কাজ করে যাবো। আর যদি মনোনয়ন না দেন তবে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে কাজ করে যাবো।

এছাড়া তিনি আরো বলেন, আমার বাবা অসুস্থ ঢাকায় তার চিকিৎসা চলছে। সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন।

বার্তাবাজার/এম আই