মাদারীপুরে একুশে টেলিভিশন (ইটিভি) এর জেলা প্রতিনিধি নজরুল ইসলাম পলাশসহ ৪ জন সাংবাদিকের উপর হামলা করে ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে কুমার নদ দখলকারী দুস্কৃতকারীরা।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে মাদারীপুর সদরের বিসিক এলাকায় এ ঘটনা ঘটে। পরে মাদারীপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী সাংবাদিকেরা।

জানা যায়, কুমার নদ দখল করে স্থাপনা করার সংবাদ সংগ্রহ করতে একুশে টেলিভিশনের মাদারীপুর জেলা প্রতিনিধি নজরুল ইসলাম পলাশসহ জেলায় কর্মরত ৪ জন সাংবাদিক মাদারীপুরের বিসিক এলাকার স-মিল এলাকায় যায়। পরে তারা নদী দখলের ভিডিও নিতে গেলে স্থানীয় মাহাবুরসহ ৪-৫ জনের নেতৃত্বে আরও ৮/১০ এসে কি করছি জানতে চায়। এসময় সাংবাদিকরা নদী দখলের উপর নিউজ করার কথা বললে ক্ষিপ্ত হয়ে তাদের উপর হামলা চালায় নদী দখলকারী চক্রের সদস্যরা। একই সঙ্গে সাংবাদিকের ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে সেই স্থান থেকে সাংবাদিকরা কৌশলে বের হয়ে এসে মাদারীপুর সদর মডেল থানায় যায়। এরপর ওসি মনোয়ার হোসেন চৌধুরীকে ঘটনাটি মৌখিকভাবে জানানো হয় এবং থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়।

মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম ঘটনাটি জেনে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

বার্তাবাজার/এম আই