বিগত ১৫ বছরে বাংলাদেশের মাটিতে অন্যায়, অপরাধ, দুঃশাসন, দুর্নীতি নিয়ন্ত্রণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাহসিকতার সাথে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

বুধবার (৬ সেপ্টেম্বর) শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নীলফামারীর ডোমার উপজেলা শাখা আয়োজিত ধর্মীয় শোভাযাত্রা ও আলোচনা সভায় এ কথা বলেন, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

বাবু রাম নিবাস আগরওয়ালর সভাপতিত্বে বাবু দেবব্রত রায় তপুর সঞ্চালনায় মহোৎসব ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আফতাব উদ্দিন সরকার আরও বলেন, স্বাধীন বাংলাদেশের মূলমন্ত্র হিসেবে বঙ্গবন্ধু চারটি স্তম্ভকে বেছে নিয়েছিলেন। যেগুলো ছিলো বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতা।

এমপি আরো বলেন,ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, ধর্মনিরপেক্ষতা মানে ধর্ম যার যার রাষ্ট্র সবার। দল ক্ষমতায় থাকুক আর না থাকুক, আমি জন্মগতভাবে, পারিবারিকভাবে, রাজনৈতিকভাবে, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং আমৃত্যু আমি এই চেতনায় বিশ্বাসী থাকবো। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জাতি, ধর্ম, বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে যেখানেই অন্যায়, অত্যাচার, অনিয়ম হবে, সেখানেই তার বিরুদ্ধে আমরা প্রতিরোধ গড়ে তুলবো। গত ১৫ বছরে আমরা অনেক মসজিদ-কবরস্থান- ঈদ্গাহ, মন্দির-শ্মশান আমরা উন্নয়ন করেছি। আমি বলবো না, যে আমি সব কাজ করতে পেরেছি। আপনাদের সব আশা পূরণ করতে পেরেছি। আমি চেষ্টা করেছি একদিকে ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করতে অন্যদিকে আমাদের তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করার চেষ্টা করেছি।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডোমার উপজেলা চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ,ডোমার পৌর মেয়র মনছুরুল ইসলাম (দানু), ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আলম, বিপিএএ, ডোমার থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন-নবী, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ডোমার উপজেলা সভাপতি মনোরঞ্জন রায় ও ডোমার উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ এ্যাড. মনোয়ার হোসেন প্রমুখ।

বার্তাবাজার/এম আই