নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি গুরুদাসপুর-বড়াইগ্রাম আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস গুরুত্বর অসুস্থ্য অবস্থায় চিকিৎসাধীন আছেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে। শারীরিক উন্নতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে থাইল্যান্ডে নেওয়ার কথা রয়েছে।

গতকাল মঙ্গলবার আব্দুল কুদ্দুসের পারিবারিক এবং রাজনৈতিক একাধিক সূত্র এসব বিষয় নিশ্চিত করেছে। তারা সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের জন্য দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন।

সংসদ সদস্যদের ঘনিষ্ট ছাত্র লীগের সাবেক নেতা আকরামুল ইসলাম মঙ্গলবার বিকেলে জানান, শ্বাষকষ্ট জনিত কারণে এমপি আব্দুল কুদ্দুসকে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় আইসিউতে নেওয়া হয়। শনিবার রাত থেকে আইসিইউতেই রাখা হয়েছে।

তিনি জানান, প্রতি দুইঘন্টা পর পর স্বাস্থ্য পরিক্ষা-নিরীক্ষার প্রতিবেদন থাইল্যান্ডে পাঠাচ্ছে স্থানীয় চিকিৎসক বোর্ড। পরিস্থিতির উন্নতি ঘটলেই এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ড নেওয়া হবে।

পারিবারিক সূত্র জানিয়েছে, চলতি বছর পরিবারসহ দ্বিতীয়বারের মতো পবিত্র হজ্ব পালন করেছেন সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরেই শ্বাষকষ্ট জনিত রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান জানান, উন্নত চিকিৎসা জন্য বিদেশ নিতে সোমবার রাতেই এয়ার অ্যাম্বুলেন্স প্রস্তুত করা হয়েছিল। কিন্তু শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ায় দেশের বাহিরে নেওয়া সম্ভব হয়নি। অবস্থার উন্নতি হলে থাইল্যান্ড নেওয়া হবে। সংসদ সদস্যের সুস্থ্যতা কমানায় দোয়া চেয়েছেন তিনি।

বার্তাবাজার/এম আই