সিরাজগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. জান্নাত আরা হেনরীর উদ্যোগে ৮ হাজার দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সিরাজগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৩০টি স্পটে বাদ জোহর হতে সন্ধ্যা পর্যন্ত দুস্থদের মাঝে এসব খাবার বিতরণ করা হয়। ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি বাস্তবায়ন করেন। সেই সঙ্গে মহল্লার প্রত্যেক মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শোকাবহ আগস্টের স্মরণে খাবার বিতরণ কালে ডা. জান্নাত আরা হেনরী বলেন, জেলা আওয়ামী লীগ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে ব্যক্তিগত উদ্দ্যোগে এ খাবার বিতরণের আয়োজন করেছি। তিনি শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া কামনা করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান দুদু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন, ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল সাত্তার, সাধারণ সম্পাদক শামীম হোসেন ও পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য মাসুদ রহমানসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ ছাড়া সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

বার্তাবাজার/এম আই