নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এসিসিই এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে Bureau Veritas Consumer Services (Bangladesh) ltd নামের মাল্টিন্যাশনাল কোম্পানিতে নিয়োগের জন্য জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) নোবিপ্রবির একাডেমিক ভবন ১ এর এসিসিই ডিপার্টমেন্টে এসিসিই এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে “Bureau Veritas Consumer Services (Bangladesh) ltd ” নামের মাল্টিন্যাশনাল কোম্পানিতে নিয়োগের জন্য জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। এসময়ে এসিসিই এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমির হামজা সার্বিক তত্বাবধানে এসময়ে প্রায় ৪০ জন চাকরি প্রত্যাশী নোবিপ্রবি শিক্ষার্থী জব ফেয়ারে অংশগ্রহণ করেন।

এসিসিই এলামনাই এসোসিয়েশনের দপ্তর সম্পাদক আবদুস সোবহান খাঁন রুবেল এ বিষয়ে জানান, “প্রথমবারের মতো নোবিপ্রবির শিক্ষার্থীদের জন্য সরাসরি চাকরির নিয়োগ দিতে জব ফেয়ারের আয়োজন করেছে এসিসিই এলামনাই এসোসিয়েশন। “Bureau Veritas Consumer Services (Bangladesh) ltd” নামের মাল্টিন্যাশনাল কোম্পানিতে ক্যাম্পাসে ভাইভা, লেখিত ও আই টেস্ট পরীক্ষা দিয়েই চাকুরির সুযোগ করে দিতে আমাদের এ প্রচেষ্টা। Bureau Veritas Consumer Services (Bangladesh) ltd” কোম্পানিটি পৃথিবীর ১৬০ টি দেশে ৮২ হাজার কর্মী নিয়ে বর্তমানে কাজ করছেন।

এসময়ে তিনি আরো বলেন, “আজকের জব ফেয়ারে এসিসিই,এপ্লাইড ম্যাথ,পরিসংখ্যান, ইএসডিএম বিভাগের গ্র‍্যাজুয়েটরা অংশগ্রহণ করতে পেরেছেন। আমরা ভবিষ্যতে চেষ্টা করবো যাতে এ ধরনের শিক্ষার্থীবান্ধব কার্যকর্ম ধরে রাখতে। তিনি এসময়ে জব ফেয়ার আয়োজনের সার্বিক সহযোগিতার জন্য নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এসিসিই ডিপার্টমেন্টে চেয়ারম্যান অধ্যাপক ড. আশরাফুল আলম ও ছাত্র পরামর্শক উপদেষ্টা অধ্যাপক ড. বিপ্লব মল্লিককে ধন্যবাদ জানান।

উক্ত জব ফেয়ারে Bureau Veritas Consumer Services (Bangladesh) ltd. মাল্টিন্যাশনাল কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থেকে চাকরী প্রত্যাশীদের লেখিত, ভাইভা, আই টেস্ট গ্রহণ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যককে চাকরি প্রদান করা হবে বলে জানান আয়োজনরা।

বার্তাবাজার/এম আই