কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে গুচ্ছ অধিভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের ভর্তি পরীক্ষা। শুক্রবার (১০ মে) সকাল ১১টা থেকে চদুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ পরিক্ষা অনুষ্ঠিত হয়।

আহ্বায়ক কমিটি সূত্রে জানা যায়, শুধুমাত্র একটি (বিশ্ববিদ্যালয়) কেন্দ্রেই ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিন হাজার ২১৩ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলো দুই হাজার ৭৯৯ জন শিক্ষার্থী। উপস্থিতির হার ৮৭.১১ শতাংশ। অনুপস্থিত ছিলো ৪১৪ জন শিক্ষার্থী বা ১২.৮৯ শতাংশ পরীক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে দেখা যায়, শিক্ষার্থীরা সুষ্ঠুভাবেই পরীক্ষা সম্পন্ন করেছে। কেন্দ্রের বাইরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের দুই প্রান্তে শাখা ছাত্রলীগ ও বিভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলোর উদ্যোগে পরীক্ষার্থীদের সহযোগিতায় বুথ বসানো হয়। এমনকি বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যদের, পরীক্ষার্থীদের সিট সংক্রান্ত সার্বিক সহযোগিতায় তৎপর থাকতে দেখা যায়। এছাড়া পরিক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেবাও চলমান ছিল।

বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরিক্ষার আহ্বায়ক ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহম্মদ আহসান উল্যাহ বলেন, ‘কোনো ধরনের সমস্যা ছাড়াই খুব সুন্দর সুশৃঙ্খলভাবে ভর্তি পরিক্ষা সম্পন্ন হয়েছে।’