সিরাজগঞ্জ সদর উপজেলার দূর্গম চরাঞ্চল ৮ নং কাওয়াকোলা ইউনিয়নের চর মির্জাপুরে অবস্থিত শারিতা হাবিব মিল্লাত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি সম্প্রতি অগ্নিকান্ডে ভস্মীভূত হয় বিদ্যালয়টি পুনঃ নির্মাণের জন্য কাজ পরিদর্শন করেন, সিরাজগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না পরে তিনি অভিভাবক সমাবেশ যোগদান করার পরে ইউনিয়নের চরাঞ্চল মির্জাপুরে সকাল সাড়ে ১০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে শুক্রবার (১১ আগষ্ট) সকালে দুর্গম চরাঞ্চলে অবস্থিত শারিতা | হাবিব মিল্লাত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টির মাঠ প্রাঙ্গণে উক্ত অভিভাবক সমাবেশ ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ -২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য | অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এসময়ে তিনি বলেন । জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। তার দিকনির্দেশনা মেনে আমি ও আমরাও উন্নয়নের জন্য কাজ করছি এই সিরাজগঞ্জে।

চরের সন্তানেরা যেন সহজভাবে শিক্ষা গ্রহন করতে পারে এ জন্য এ বিদ্যালয়টি স্থাপন করি। কিন্তু সম্প্রতি কে বা কারা অগ্নিসংযোগ করে স্কুলটির ব্যাপক ক্ষতিগ্রস্থ করেছে। যারা আগুন সন্ত্রাস করে তারাই স্কুলটিতে আগুন দেয় এই সব দুর্বত্তদের প্রতি আপনার খেয়াল রাখবেন। আমরা করি উন্নয়ন ও জনগনের পাশে থাকি সর্বক্ষণ। উন্নয়নের ধারাবাহিকতার রক্ষার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আবারও চতুর্থ প্রধানমন্ত্রী করতে হবে এজন্য আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবেন।

এতে সভাপতিত্ব করেন, শারিতা হাবিব মিল্লাত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিহাব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম সজল, জেলা পরিষদ সদস্য মোঃ একরামুল হক একরাম, জিয়াউর রহমান জিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন, কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম ভূঁইয়া ।

এসময়ে আরো উপস্থিত ছিলেন, কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ইউপি সদস্য মোঃ ছানোয়ার হোসেন মন্ডল, সহ-সভাপতি ইউপি সদস্য মোঃ মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মির্জা মোঃ আলী আকবর, যুগ্ম-সাধারণসম্পাদক এস.এম মুসা, ইউপি সদস্য মোঃ আব্দুস ছালাম সর্দার, মোঃ জনাব আলী, মোঃ আফছার আলী, মোছাঃ কহিনুর খাতুন সহ কাওয়াকোলা ইউনিয়ন ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা, এলাকার গন্যমান্যব্যক্তিবর্গ, অভিভাবক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই