পাবনা সদর উপজেলার গয়েশপুরে ইলিয়াস হোসেন (২৮) নামের এক তাঁত ব্যবসায়ীকে কুপিয়ে দুই হাত পা বিচ্ছিন্ন করে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। এতে মহাসড়কের দুপাশে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে।

শুক্রবার (৪ আগস্ট) বাদ জুমা উপজেলার জালালপুরের নতুনপাড়া এলাকায় ঢাকা-পাবনা মহাসড়কে এ অবরোধ শুরু হয়। পরে প্রশাসনের আশ্বাসে এলাকাবাসী বিকেল চারটার দিকে অবরোধ তুলে নেন।

এলাকাবাসীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান। অবরোধের সময় ঘন্টা পেরিয়ে গেলেও প্রশাসনের কাউকে দেখা যায়নি। প্রায় দুই ঘণ্টার মাথায় গয়েশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মুতাই উপস্থিত হোন। এর কিছুক্ষণ পরেই পাবনা সদর থানার ওসি নেতৃত্বে পুলিশেরও একটি দল উপস্থিত হোন। পরে বিক্ষোভকারীদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন এবং যান চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, নিখোঁজের একদিন পর গত সোমবার (৩১ জুলাই) সকালে গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা এলাকার রাস্তার পাশে দুই হাত-পা বিচ্ছিন্ন অবস্থায় মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত ইলিয়াস পাবনার জালালপুর নতুন পড়া মহল্লার আব্দুল মান্নানের ছেলে।

বার্তাবাজার/রাহা