বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ১ দফা দাবির আন্দোলনে নেতা-কর্মীদের পাইকারিহারে গ্রেফতারের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে জনসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ জুলাই) বিকেলে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আয়োজনে উক্ত জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

আয়োজিত জনসমাবেশের ব্যানারে উল্লেখ্য, ১ দফা দাবি আদায়ের লক্ষ্যে গত ২৯ জুলাই ঢাকার প্রবেশ পথে বিএনপি ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে দলের নেতাকর্মীদের উপর পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের যৌথ আক্রমণ, হামলা, নির্যাতন ও পাইকারি হারে গ্রেফতারের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির এই জনসমাবেশ।

আয়োজিত শান্তিপূর্ণ জনসমাবেশে সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম ওরফে চাইনিজ রফিক। স্বাগত বক্তব্য রাখেন জেলা যুবদলের অন্যতম নেতা আতিক হাসান মুক্তা।

এছাড়াও শান্তিপূর্ণ জনসমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, গোমস্তাপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও পার্বতীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোয়াজ্জেম হোসেন, উপজেলা বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম সেন্টু, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মতিউর রহমান মতি, শিবগঞ্জ উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মোঃ মবিনুর রহমান মিয়া, শিবগঞ্জ পৌর বিএনপির সদস্য সচিব লিটিল রহমান, নাচোল উপজেলা বিএনপির সদস্য সচিব ও নাচোল উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন, জেলা মহিলা দলের সভাপতি মোসাঃ সিদ্দীকা সিরাজুম মনিরাসহ জেলা বিএনপি, যুবদল, কৃষকদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল এবং বিএনপির অংগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

আয়োজিত জনসমাবেশে বক্তারা আগামীতে দলের নির্দেশনা অনুযায়ী সকল শান্তিপূর্ণ সভা-সমাবেশ ও সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে উপস্থিত থাকর আহ্বান জানান।

বার্তাবাজার/এম আই