“মানুষই মুখ্য : মাদককে না বলুন,শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন” এ স্লোগানকে সামনে রেখে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচরবিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৩ পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। রবিবার (৩০ জুলাই) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে উক্ত র‌্যালি,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জনাব মো: আসিফ আহমেদ’র সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার মো: ছাইদুল হাসান-পিপিএম সেবা,৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন চাঁপাইনবাবগঞ্জের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম কিবরিয়া,চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ,জেল সুপার মো: মজিবুর রহমান মজুমদার,জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আনিছুর রহমান খাঁন,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) মো: রোকনুজ্জামান সরকার,জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ‘ক’ সার্কেলের পরিদর্শক মো: ইলিয়াস আলী, ‘খ’ সার্কেলের পরিদর্শক মো: সাইফুর রহমান রানা।

এছাড়াও জেলার সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিগণ,বিএনসিসি ক্যাডেট এর সদস্যবৃন্দ,রোভার স্কাউটের সদস্যবৃন্দ ও জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজিত আলোচনা সভায় চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদসহ আমন্ত্রিত অতিথিরা মাদকদ্রব্যের কুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আলোচনা শেষে পুরস্কার বিতরণের মাধ্যমে আয়োজিত আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

বার্তা বাজার/জে আই