“মানুষই মুখ্য। মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন” শ্লোগানে সিরাজগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাদকবিরোধী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

রবিবার (৩০ জুলাই) সকাল ১০ ঘটিকায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন করতে একটি র‍্যালি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর সকাল ১০ টা ৩০ মিনিটে অফিসার্স ক্লাবে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক আবু আব্দুল্লাহ জাহিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্তি পুলিশ সুপার মোঃ হান্নান মিঞা, ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রতন কুমার রায়, ডেপুটি সিভিল সার্জন ডাঃ আ.ফ.ম. ওবায়দুল ইসলাম।

আলোচনা সভায় মাদক থেকে বের হওয়া যুবক তার নতুন জীবনের সফলতার গল্প তুলে ধরেন। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা সিরাজগঞ্জ জেলা জুড়ে তাদের নানাবিধ কার্যক্রম ও এর সফলতা তুলে ধরেন। সবশেষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে বিভিন্ন আয়োজনে অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার তুলে দেওয়া হয়।

বার্তা বাজার/জে আই