ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চিকিৎসকের পরামর্শ ফি (ভিজিট) চাওয়াকে কেন্দ্র করে একটি ক্লিনিকের এক নারী কর্মচারীকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টায় প্রতিবাদ করলে বিশ্বজিৎ পাল বাবু নামে এক সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো পৌরশহরের দেবগ্রামের সুমন ভুঁইয়া ও তার পিতা মাহফুজ ভুঁইয়া। ওই ঘটনায় ক্লিনিকের ব্যবস্থাপক আশিষ সাহা ৪ জনের নাম উল্লেখসহ ১০/১৫ জন অজ্ঞাতনামা আসামী দিয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

শনিবার (২৯ জুলাই) দুপুরে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুল ইসলাম দুজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, খবর পাওয়ার পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে রাতেই দুজনকে আটক করা হয়।

আহত সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু বলেন, ক্লিনিক থেকে একটি মেয়েকে তারা তুলে নিতে আসে। আমি তখন নিজেকে ওই মেয়ের অভিভাবক হিসেবে পরিচয় দেই। তারা আমাকে তখন বলে তুই গার্ডিয়ান, দাঁড়া। এই বলে তারা আমার ওপর হামলা করে। রাধানগর মোড়ে থাকা আমার দুই ভাই ঘটনা শুনে আমাকে বাঁচাতে আসে। তাদের ওপরও সন্ত্রাসী কায়দায় তারা হামলা চালিয়েছে।
স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বেলা সাড়ে পাঁচটার দিকে সুমন ভূঁইয়া স্ত্রীসহ ছয় মাসের শিশু সন্তানকে নিয়ে চিকিৎসক দেখাতে রাধানগরের দাসপাড়ার দি কমফোর্ট এন্ড ডায়াগনস্টিক সেন্টারে যান। ওই ক্লিনিকে থাকা চিকিৎসক কাজী মাজহারুল ইসলামকে দেখিয়ে ব্যবস্থাপত্র নিয়ে চেম্বার থেকে বের হন সুমন। সেসময় ক্লিনিকে ডাক্তারের সিরিয়াল দেওয়ার দায়িত্বে থাকা সালমা আক্তার সুমনের কাছে চিকিৎসকের ভিজিট চান। এতে ক্ষিপ্ত হয়ে উঠে সুমন। এক পর্যায়ে সালমার সঙ্গে দুর্ব্যবহার শুরু করে।

পরে ঘটনাস্থলে এগিয়ে এলে ক্লিনিকের ব্যবস্থাপক আশিষ সাহার সঙ্গেও খারাপ আচরণ করে সুমন। চিকিৎসকের ভিজিট না দিয়েই হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যান সুমন। বিকেল ছয়টার দিকে ওই ক্লিনিকে চিকিৎসক দেখাতে যান দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু। এর কিছুক্ষণ পরে সুমন ২০—২৫জন লোক নিয়ে ওই ক্লিনিকে যান। সুমনের নেতৃত্বে লোকজন ক্লিনিকের নারী কর্মী সালমাকে তুলে নিতে এগিয়ে যায়। তখন সাংবাদিক বিশ্বজিৎ পাল ঘটনার প্রতিবাদ করে বাঁধা দিতে গেলে সুমনের নেতৃত্বে লোকজন তার ওপর হামলা চালায়। তাকে বাঁচাতে এগিয়ে গেলে শান্ত পাল ও আনন্দ পাল নামে অপর দুই যুবককেও মারধর করে তারা। হামলায় বিশ্বজিৎ পাল বাবুর মাথাসহ সারা শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছে। আহতদের উদ্ধার করে সন্ধ্যা পৌনে আটটার দিকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

বার্তাবাজার/রাহা