নরসিংদীতে কাভার্ড ভ্যান ভর্তি ২৪ লাখ ২০ হাজার টাকা মূল্যের ১২ টন নিষিদ্ধ পলিথিন ও ১২ লাখ টাকার মূল্যের ৪০ কেজি গাঁজাসহ ৫ জনকে আটক করেছেন নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটকৃতরা হলেন, মুশফিকুর, মুছা গাজী, শরীফুল, নয়ন ও মোসা: রোজিনা।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সন্মেলনের মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী।

এসময় তিনি জানান, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) বিভিন্ন সময়ে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, মাদকদ্রব্য উদ্ধার ও আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন সময়ে মাদক কারবারিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকেন।

এরই ধারাবাহিকতায় জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) এর নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে দিবাগত রাত (২৫ জুলাই) পৌঁনে ২টায় ডিবি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার এর নেতৃত্বে উপপরিদর্শক কবির হোসেন ও সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল অভিযান পরিচালনা করে রায়পুরা উপজেলার গকুলনগর (ঢাকা-সিলেট) মহাসড়কের লাল মিয়া ফিলিং স্টেশনের সামনে হতে নীলফামারী জেলার পঞ্চপুকুর গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে মুশফিকুর রহমান (আকাশ), যশোর জেলার বেনাপুল উপজেলার দিঘীরপাড় গ্রামের মৃত মমরেজ গাজীর ছেলে মুছা গাজী (৩৫) ও একই জেলার ইসমাঈল হোসনের ছেলে শরীফুল হোসেন (৩৩) কে একটি বড় কাভার্ড ভ্যান ভর্তি ১২ টন নিষিদ্ধ পলিথিন সহ আটক করেন।

তিনি আরও জানান, অপর আরেক অভিযানে ডিবির উপপরিদর্শক সেকেন্দর আলীর নেতৃত্বে গত ২৪ জুলাই (সোমবার) রাত সাড়ে ৯ টায় ডিবির অপর আরেকটি দল নরসিংদী পৌর শহরের তরোয়ার জেলাখানার গেইটের সামনে থেকে নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার কলকলা পাড়া গ্রামের মৃত আব্দুর রশিদ মিয়ার ছেলে মোঃ নয়ন মিয়া (৪৪) ও ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার মায়াকাশি গ্রামের মৃত বক্কর মিয়ার মেয়ে মোছাঃ রোজিনা বেগম (৩৯) কে একটি সিলভার রংয়ের প্রাইভেটকারের ভিতর কৌশলে লুকানো অবস্থায় ৪০ কেজি গাঁজা সহ আটক করেন। আটককৃতদের বিরুদ্ধে রায়পুরা ও নরসিংদী থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

বার্তা বাজার/জে আই