সিরাজগঞ্জ সদর উপজেলায় কর্মরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ও দেশবরেণ্য চিকিৎসক আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

রবিবার (১৬ জুলাই) বিকাল ৩ ঘটিকায় সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জেলা শহরের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে আয়োজিত হয় এই মতবিনিময় সভা।

প্রত্যন্ত অঞ্চলে কাজ করা কমিউনিটি ক্লিনিক এর কর্মকর্তারা তাদের নানাবিধ সুবিধা, অসুবিধা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। সদর উপজেলার ৫ টি ইউনিয়নে কাজ করা স্বাস্থ্য কর্মীরা সাংসদ হাবিবে মিল্লাতের নিকট বিগত সময়ের তুলনায় বর্তমান সময়ের উন্নত চিকিৎসা সেবার কথা তুলে ধরেন কর্মকর্তাগণ।

মতবিনিময় সভায় সদর উপজেলার সকল ফার্মাসিস্ট, মেডিকেল অফিসার, স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারি, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইটারগণ তাদের মতামত পেশ করেন।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দীন, বিএমএ সিরাজগঞ্জ শাখার সভাপতি জহুরুল হক রাজা।

সাংসদ হাবিবে মিল্লাত, স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের মানুষের সেবায় সর্বদা নিয়োজিত থেকে কাজ করার আহবান জানান। পাশাপাশি, প্রত্যন্ত অঞ্চলের মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না থাকে, সে ব্যাপারে তৎপর থাকার জন্য সচেষ্ট থাকতে বলেন।

সাংসদ হাবিবে মিল্লাত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। শহরের মতো গ্রামাঞ্চলেও পৌছে গেছে স্বাস্থ্য সেবা। সদর উপজেলার ৫ টি ইউনিয়নেই প্রতিটি শ্রেণি পেশার মানুষের শতভাগ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সবসময় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বার্তা বাজার/জে আই